ঢাকা
১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বার্সাকে টপকে দুইয়ে রিয়াল

এইবারের বিপক্ষে ব্যবধান খুব বড় না হলেও মাঝমাঠ আর আক্রমণভাগের নৈপুণ্যে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় এই নিয়ে টানা তিন ম্যাচ জিতল জিনেদিন জিদানের দল।

রিয়াল, অপরাজিত রইলো টানা ৯ ম্যাচ। আর এই জয়ে বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে উঠল রিয়াল মাদ্রিদ।

শনিবার(০৩ এপ্রিল)আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে রিয়াল। মার্কো আসেনসিওর নৈপুণ্যে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান করিম বেনজেমা।

ম্যাচের ৪১তম মিনিটে রিয়ালের অপেক্ষা শেষ হয়। প্রতিপক্ষের ভুলে বল পেয়ে আসেনসিওকে বাড়ান কাসেমিরো। ডি-বক্সের মুখ থেকে শট নিতে গিয়ে পড়ে যান স্প্যানিশ ফরোয়ার্ড, তবে বল ঠিকই খুঁজে পায় ঠিকানা। ৬২তম মিনিটে নিজেদের ভুলে গোল খেতে বসেছিল রিয়াল। ডান দিক থেকে লুকাস ভাসকেসের খুব সাধারণ একটি ব্যাকপাসে বলের লাইন মিস করেন থিবো কোর্তোয়া। বলের পেছনে ছুটে একেবারে শেষ মুহূর্তে স্লাইড করে ফেরান বেলজিয়ান গোলরক্ষক। খেলার ৭৩তম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয়ের সম্ভাবনা জোরালো করে রিয়াল। বাঁ দিক থেকে ভিনিসিউস জুনিয়রের ক্রসে হেডে গোলটি করেন বেনজেমা। এই নিয়ে বেনজেমা টানা চার ম্যাচে গোলের দেখা পেলেন।

২৯ ম্যাচে ১৯ জয় ও ছয় ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৬৩। এক ম্যাচ কম খেলে বার্সেলোনার পয়েন্ট ৬২। আতলেতিকো মাদ্রিদ ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ।

আরও পড়ুন

লকডাউনে ৮টি পণ্যপরিবহন ট্রেন চলবে
এডেন সাগরে নৌকা ডুবে ৩৪ শরণার্থীর মৃত্যু
সড়ক-মহাসড়কে ভয়াবহ যানজট
বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব বার্সেলোনা
২০৩০ সালে রমজান মাস হবে দুইটি
এটিএম বুথ থেকে তোলা যাবে ১ লাখ টাকা
তারাবির নামাজে ২০ জনের বেশি নয়
ধৈর্যের সঙ্গে ক্রান্তিকাল অতিক্রমের আহ্বান তাপসের