ঢাকা
১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আগামী মৌসুমে কী মেসি থাকবেন বার্সায়?

আগামী মৌসুমে বার্সা অধিনায়ক লিওনেল মেসিকে নিয়ে দ্বিধায় আছেন ফুটবল বিশেষজ্ঞরা। তিনি প্রিয় ক্লাব বার্সা ছাড়বেন কি ছাড়বেন না এই বিষয়টি এখন সকলের কাছে প্রশ্নবিদ্ধ।

মৌসুমের শুরুতে মেসি নিজেই জানিয়েছিলেন, ‘তিনি আর বার্সায় থাকতে চান না। এরপর ক্লাবে অনেক কিছু বদলে গেছে।’ তবে শেষমেশ কী হবে কেউ জানেন না।

অন্যদিকে, স্প্যানিশ মিডিয়ার দাবি হুয়ান লাপোর্তা নতুন বার্সা প্রেসিডেন্ট হওয়ার পর পুরো ছবিটাই পাল্টে গেছে। মেসি নাকি বার্সায় নিজের ক্যারিয়ার শেষ করতে রাজি। তবে নতুন চুক্তিতে স্বাক্ষর করার আগে লাপোর্তার সামনে চারটি কঠিন শর্ত জুড়েছেন এই আর্জেন্টাইন তারকা। শর্তগুলো পূরণ হলেই বার্সায় থাকবেন মেসি!
মেসির দেওয়া শর্তগুলো হলো, কম্পিটিটিভ দল। অর্থাৎ মেসি চান আগামী মৌসুমে এমন দল তৈরি করা হোক যাতে তার ম্লান হওয়া আধিপত্য ফিরে পায় বার্সা। এই কিংবদন্তী ফুটবলারের ইচ্ছা তার দল যেন প্রতিটা ট্রফির জন্য লড়াই করতে পারে।

আর্লিং হালান্ড ও সার্জিও আগুয়েরো। মেসি নাকি ব্যক্তিগতভাবে লাপোর্তার কাছে আবেদন করেছেন, যাতে হালান্ড ও আগুয়েরোকে নিয়ে আসে ক্লাব। তার দাবি হালান্ড-আগুয়েরোকে নিতে পারলে দল লুইস সুয়ারেজের অভাব আর টের পাবে না।

তরুণ ফুটবলারদের তুলে আনা। মেসির মতে লা-মাসিয়া থেকে বার্সার নতুন প্রজন্ম তৈরি করাটা খুবই জরুরি। ফলে আনসু ফাতির মতো আরও অনেক তরুণ ফুটবলারকে সিনিয়র দলে দেখতে চান তিনি এবং দল বা ব্যক্তিগত কোনও সমস্যা হলে বার্সা প্রেসিডেন্ট লাপোর্তার সঙ্গে সরাসরি কথা বলতে চান মেসি।

এই শর্তগুলো কী শেষমেশ মেনে নিতে পারবে লাপোর্তা? তবে জানা গেছে , বার্সার নাকি মেসিকে নতুন চুক্তির প্রস্তাব দেওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন

শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছেড়েছে টাইগাররা
বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব বার্সেলোনা
আর্সেনালের দুর্দান্ত জয়
লা-লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ
জয় পেল ব্যাঙ্গালুরু
ভিনিসিয়াসের জোড়া গোলে লিভারপুলের হার
শিরোপার লড়াই জমিয়ে তুললো বার্সেলোনা
বার্সাকে টপকে দুইয়ে রিয়াল