ঢাকা
১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে আক্রান্ত ১৩ কোটি ২৪ লাখ পেরিয়ে

যতদিন যাচ্ছে ততই রূপ পরিবর্তন করছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসের তাণ্ডবে ইতোমধ্যেই দিশেহারা গোটা বিশ্ব। এর ছোবলে প্রতিদিন মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। প্রতিদিন আক্রান্তও হচ্ছে বহু সংখ্যক।

সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৯৪৬ জন এবং মারা গেছে ২৮ লাখ ৭৩ হাজার ৫৪০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৬৬ লাখ ৯১ হাজার ১৮৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৮ লাখ ৪০ হাজার ২২২ জন।
সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৮ হাজার ৩৫২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৬৯ হাজার ১৯৭ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন এবং মারা গেছে এক লাখ ৬৫ হাজার ৫৭৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩০ লাখ ২৩ হাজার ১৮৯ জন এবং মারা গেছে তিন লাখ ৩৩ হাজার ১৫৩ জন। সূত্র : ওয়ার্ল্ডওমিটার

আরও পড়ুন

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
এডেন সাগরে নৌকা ডুবে ৩৪ শরণার্থীর মৃত্যু
আজ চাঁদ দেখা গেলে কাল রোজা
বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী
কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি
ইউক্রেনে সামরিক বিমান পাঠাল আমেরিকা
বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ৬৬ লাখ ছাড়াল
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী