ঢাকা
২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সাড়ে চার মাস পর খুলছে চিড়িয়াখানা

প্রায় সাড়ে চার মাস বন্ধ থাকার পর দর্শনার্থীদের জন্য খুলছে মিরপুরের জাতীয় চিড়িয়াখানা। আগামী ১৯ আগস্ট বৃহস্পতিবার থেকে বিনোদনকেন্দ্রটি খোলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন চিড়িয়াখানার কিউরেটর ডা. আব্দুল লতিফ।

সোমবার ডা. আব্দুল লতিফ ঢাকা টাইমসকে বলেন, ‘১৯ আগস্ট সব বিনোদন কেন্দ্র খুলে দেওয়ার জন্য সরকারের একটা নির্দেশনা আছে। পাশাপাশি চিড়িয়াখানা খুলে দেওয়ার চিন্তা-ভাবনাও আছে। চিড়িয়াখানা খোলার জন্য প্রাণিসম্পদ মন্ত্রনালয় থেকে একটা চিঠি দেওয়ার কথা। তবে সেই চিঠি আমরা এখনো পাইনি। যদিও ১৯ আগস্ট থেকে খোলার প্রস্তুতি আমরা নিচ্ছি। মন্ত্রণালয়ের নির্দেশনা পেলেই আমরা খুলে দেব।’

এর আগে ২০২০ সালে আট মাস বন্ধ থাকার পর নভেম্বরের ১ তারিখ খুলে দেওয়া হয় চিড়িয়াখানা। চলতি বছর করোনার প্রকোপ বাড়লে গত ২ এপ্রিল থেকে বন্ধ হয়ে যায় চিড়িয়াখানা।

করোনাকালে দর্শনার্থীর চাপ না থাকায় প্রাণীগুলো নিজস্ব পরিবেশ ফিরে পেয়েছে। প্রজননও ভালো হয়েছে। এজন্য কিছু প্রাণী বিক্রির কথা জানিয়েছিল চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

এদিকে গত সোমবার (৯ আগস্ট) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে টিকিট ছাড়া চিড়িয়াখানায় ঢুকলে দুই মাসের জেল ও এক হাজার টাকা জরিমানার বিধান রেখে বাংলাদেশ চিড়িয়াখানা আইন, ২০২১ এর খসড়ার নীতিগত অনুমোদন দেয় মন্ত্রিসভা।

আরও পড়ুন

বিয়েতে যেমন উপহার তেমন খাবার
২২ আগস্ট থেকে দিল্লি ও কলকাতা রুটে বিমানের ফ্লাইট
শুক্রবার দিনটি যেমন কাটবে আপনার
শুক্রবার দিনটি যেমন কাটবে আপনার
যেমন কাটবে শুক্রবার দিনটি
রবিবার দিনটি যেমন কাটবে আপনার
শুক্রবার দিনটি যেমন কাটবে আপনার
মঙ্গলবাড়িয়ার রঙিন লিচু দেশজুড়ে