ঢাকা
২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

২২ আগস্ট থেকে দিল্লি ও কলকাতা রুটে বিমানের ফ্লাইট

ঢাকা থেকে দিল্লি ও কলকাতা রুটে বিমানের ফ্লাইট সূচি ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এয়ার বাবল চুক্তির আওতায় ২২ আগস্ট থেকে ঢাকা-দিল্লি রুটে সপ্তাহে দুই দিন রোববার ও বুধবার ফ্লাইট পরিচালনা করবে বিমান। পাশাপাশি ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে তিনদিন রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে।

বুধবার (১৮ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এই তথ্য জানিয়েছেন।

বিমানের যেকোনো সেলস অফিস, বিমান কল সেন্টার- ০১৯৯০ ৯৯৭ ৯৯৭ এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে এ রুটের টিকেট সংগ্রহ করা যাবে। যাত্রীদের ফ্লাইটে ওঠার পূর্ববর্তী ৭২ ঘণ্টার মধ্যে আরটি/পিসিআর পরীক্ষা (কভিড পরীক্ষা) করাতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিমান জানায়, ঢাকা থেকে দিল্লি ও কলকাতা রুটে কানাডার ডি হ্যাভিল্যান্ড কর্তৃক তৈরিকৃত অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ব্যবহার করা হবে। নতুন এই উড়োজাহাজগুলোতে রয়েছে হেপা ফিল্টার প্রযুক্তি যা মাত্র চার মিনিটেই ভিতরের বাতাসকে ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত করবে। দুই আসনের মধ্যবর্তী স্থানে পর্যাপ্ত জায়গা, এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা থাকায় ভ্রমণ হবে আরামদায়ক ও আনন্দময়।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের কারণে দীর্ঘদিন ভারতের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট যোগাযোগ বন্ধ ছিল। অবশেষে গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আবদুল মোমেন জানিয়েছেন ২০ আগস্ট থেকে এয়ার বাবল চুক্তির আওতায় দুদেশের মধ্যে ফ্লাইট যোগাযোগ শুরু হচ্ছে।

আরও পড়ুন

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী
জঙ্গি আস্তানা সন্দেহে বসিলায় র‍্যাবের অভিযান, আটক ১
সরকার নয়, বিএনপিই জনবিচ্ছিন্ন: কাদের
পূর্ণাঙ্গ রূপ পাবে আজ স্বপ্নের পদ্মা সেতু
গণটিকা কার্যক্রম আর নয় : স্বাস্থ্যমন্ত্রী
২১ কোটি ডোজ টিকার প্রতিশ্রুতি পাওয়া গেছে : মন্ত্রিপরিষদ সচিব
দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশ প্রধানমন্ত্রীর
সব ট্রেন বৃহস্পতিবার থেকে চলবে