ঢাকা
২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জঙ্গি আস্তানা সন্দেহে বসিলায় র‍্যাবের অভিযান, আটক ১

রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে একজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আভিযানিক টিম। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোর থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখে র‍্যাব-২। জঙ্গি আস্তানার বিষয়ে র‍্যাবের কাছে গোপন সংবাদ রয়েছে। অভিযানের বিষয়ে বিস্তারিত পরে জানাবে র‌্যাব।

সরেজমিনে দেখা যায়, বসিলা ব্রিজের আগে বাম পাশে একটি গলিতে সাদা রঙের একটি চারতলা ভবন জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে র‌্যাব সদস্যরা। ভবনটির দুই তলা থেকে সকাল সাড়ে সাতটায় একজনকে বের করে নিয়ে আসা হয়।

এ বিষয়ে একাধিক র‍্যাবের সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, ভবনটির ভেতরে এখন র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও ফরেনসিক টিম অভিযান পরিচালনা করছে। তবে ভেতরে এখনো আর কোনো জঙ্গি বা বিস্ফোরক আছে কিনা তা এখনো নিশ্চিত করে কেউ বলতে পারছেন না।

এর আগে, শনিবার (৪ সেপ্টেম্বর) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গিদের তৎপরতা ও ব্রহ্মপুত্র নদে একটি নৌকায় জঙ্গিদের অবস্থানের কথা জানতে পেরে র‍্যাব-১৪’র একটি দল ময়মনসিংহের খাগডহর এলাকায় অভিযান চালায়। এ সময় র‍্যাবের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনা ঘটে।

পরে ঘটনাস্থল থেকে কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, আটটি বোমা সদৃশ্য বস্তু, চারটি ব্যাগ, দরজা ও লক ব্রেকিং সরঞ্জামাদি, একটি মাটির চুলা এবং একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়। একই সঙ্গে চার জনকে আটক করে র‍্যাব।

পরে ওইদিন দুপুরে র‍্যাব-১৪’র প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানান, জামালপুরের একটি গোপন আস্তানায় বিশেষ প্রশিক্ষণ করে জঙ্গিরা ময়মনসিংহে ব্যাংকসহ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, স্বর্ণের দোকান টার্গেট করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

আরও পড়ুন

দেশে ফেরত আসলো ভারতে পাচার হওয়া ৩৭ বাংলাদেশী
বালিয়াডাঙ্গী ব্লাড ডোনার অর্গানাইজেশনের ৩য় বর্ষপূর্তি উদযাপন
জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী
সংক্রমণ বেড়ে গেলে পুনরায় স্কুল-কলেজ বন্ধ : স্বাস্থ্যমন্ত্রী
সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে শেখ হাসিনার নির্দেশ
ইতিহাসগড়া সিরিজ জয়
নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের ইতিহাস গড়া প্রথম জয়
সরকার নয়, বিএনপিই জনবিচ্ছিন্ন: কাদের