ঢাকা
২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ধামাকার বিরুদ্ধে ১১৬ কোটি টাকার মানি লন্ডারিং মামলা

ছবি: ইন্টারনেট

ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকার বিরুদ্ধে ১১৬ কোটি টাকার মানিলন্ডারিং মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত (সিআইডি)।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর বনানী থানায় মামলাটি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আজম মিয়া।

গত বছরের নভেম্বর থেকে গাড়ি, মোটর সাইকেলসহ বিভিন্ন পণ্য বিক্রি শুরু করে ধামাকা। ধামাকা তাদের হাজার হাজার গ্রাহককে ‘ডাবল টাকা ভাউচার’, ‘সিগনেচার কার্ডস’ এবং মোটা অংকের ছাড়ের মতো আকর্ষণীয় সব অফারের মাধ্যমে প্রতারণা করে আসছিল।

জানা গেছে, ধামাকার মালিক প্রতিষ্ঠান মাইক্রোট্রেড গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইনভেরিয়েন্ট টেলিকম ও মাইক্রোট্রেড ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের অ্যাকাউন্টে টাকার একটা বড় অংশ সরানো হয়েছে। বাকি টাকা যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশে পাঠানো হয়েছে।

২০২০ সালের ডিসেম্বর থেকে ২০২১ সালের আগস্টের মধ্যে ধামাকা শপিংয়ের ব্যাংক অ্যাকাউন্ট থেকে প্রায় ৮০০ কোটি টাকার লেনদেন হয়েছে। জুলাই মাসে ব্যাংক অ্যাকাউন্টগুলো জব্দের পর কোম্পানির অ্যাকাউন্টে ব্যালেন্স ছিল মাত্র ৯৩ হাজার টাকা।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. হুমায়ুন কবির জানান, ৬ জন ব্যক্তি ও তিন জন স্বত্ত্বাধিকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের লেনদেনের পরিমাণ প্রায় ৮০০ কোটি টাকা। এরমধ্যে সন্দেহজনক পরিমাণ বেশি। প্রাথমিকভাবে ১১৬ কোটি টাকা লন্ডারিংয়ের তথ্যের ভিত্তিতে মামলা করা হয়েছে।

সুত্রঃ আমারসংবাদ

আরও পড়ুন

অনলাইনে দেড় হাজার কোটি টাকার কোরবানির পশু বিক্রি
তিন দিন পর খুলেছে ব্যাংক, আড়াইটা পর্যন্ত লেনদেন
ক্রেতা কমায় চাহিদা নেই মসলার
দাম বেড়েছে চালের, কমেছে মুরগি-সবজির
প্রবাসী আয়ে রেকর্ড
‘লকডাউনে’ দাম বেড়েছে মুরগি-পেঁয়াজের
২০২১-২০২২ অর্থবছরের বাজেট পাস
বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৬ বিলিয়ন ডলার ছাড়ালো